Wednesday, December 8, 2021
Google search engine
Homeরাজ্যের খবরঅশোক রুদ্রের নেতৃত্বে রক্তদানের মাধ্যামে শিক্ষক শিক্ষিকাদের একদেশের সহ নাগরিকত্বের অঙ্গীকার আসানসোলে।

অশোক রুদ্রের নেতৃত্বে রক্তদানের মাধ্যামে শিক্ষক শিক্ষিকাদের একদেশের সহ নাগরিকত্বের অঙ্গীকার আসানসোলে।

৮ ই ফেব্রুয়ারী, আসানসোল : বৃষ্টি দলনেত্রীর মতো তার কাছেও আর্শীবাদ, আর সেই আর্শীবাদ মাথায় নিয়েই  পশ্চিম বর্ধমান জেলার বার্নপুরে প্রাথমিক শিক্ষক থেকে সেকেন্ডারী হয়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দের নিয়ে রক্তদান উৎসবে র আয়োজন করেছিলেন শিক্ষক আন্দোলনের নেতৃত্ব অশোক রুদ্র। এই শিবিরে শিক্ষক শিক্ষিকারা রক্তদানের মাধ্যামে কেন্দ্রীয় সরকারের চাপিয়ে দেওয়া CAA ও NRC এর বিরুদ্ধে বার্তা দেয়, এই দেশ তার সমস্ত সন্তানদের, এখানে ধর্ম আলাদা হলেও সকলে স্বাধীনতা নিয়ে বাঁচবে, নিজভূমে পরবাসী কেউ হবে না নাগরিক পঞ্জী র জন্য। পশ্চিমবঙ্গে এই অভিনব প্রতিবাদের আয়োজন করে, ২৬৫ জন শিক্ষক শিক্ষিকাদের রক্তদানে উৎসাহিত করে পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক ও মধ্যশিক্ষা শিক্ষক সমিতি ও শিবিরের কনভেনার অশোক রুদ্র।

           প্রতিকূল আবহাওয়ার মধ্যে আজ শনিবার বার্নপুরে বাসস্ট্যান্ডের পাশের তৃনমুল  অফিসে এই রক্তদান শিবিরের আয়োজন করে তৃনমুল সমর্থিত শিক্ষক সংগঠনগুলি মূলত শীতকালীন রক্তের চাহিদা মেটানোর জন্য। এরই  পাশাপাশি নাগরিক পঞ্জী ও দেশজুড়ে ভাতৃত্ব বোধ এর মাধ্যমে শিক্ষক শিক্ষিকাদের সমাজ গঠনে ভূমিকা র কথা ও সমাজের পাশে থাকার অঙ্গীকার তুলে ধরার জন্য এই আয়োজন বলে অশোক বাবু জানান। 

জননেত্রী মমতা ব্যানার্জী ও শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জীর অনুপ্রেরণায় আয়োজিত  আজকের রক্তদান উৎসবে উপস্থিত ছিলেন আসানসোলের পৌরপ্রধান জিতেন্দ্র তেওয়ারী ও বিধায়ক তাপস ব্যানার্জী সহ স্থানীয় কাউন্সিলাররা, স্থানীয় প্রশাসনিক আধিকারিক সহ যুব তৃনমুল সহ তৃনমুল প্রাথমিক ও মধ্যশিক্ষা সমিতির নেতৃত্বরা। 
 আজকের অনুষ্ঠান কে ঘিরে শিক্ষক শিক্ষিকা, শিক্ষাকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে, শুধুমাত্র তারাই দাতা হিসাবে থাকার জন্য,তাদের উৎসাহিত করতে এই মহত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিবি কলেজ, বিসি কলেজ, রানীগঞ্জ মহিলা কলেজ,কাজী নজরুল ইসলাম কলেজের প্রিন্সিপাল সহ সত্তর জন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ত্রিশতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সমস্ত স্তরের অধ্যাপক, শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীরা।
 আজকের রক্তদান শিবির থেকে দুজন সাইকেল আরোহী দীঘা রওনা দিলেন৷ NRC ও CAA এর বিরুদ্ধে জনচেতনা তৈরী করতে বলতে আজকের অনুষ্ঠানে র কনভেনার অশোক বাবু জানালেন।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments