Wednesday, December 8, 2021
Google search engine
Homeরাজনীতিআগামী সোমবার থেকে রাজ্যে পাওয়া যাবে 5 টাকার বিনিময়ে ডিম ভাত

আগামী সোমবার থেকে রাজ্যে পাওয়া যাবে 5 টাকার বিনিময়ে ডিম ভাত

mayer rannaghar


পশ্চিম বঙ্গ: যেমন কথা তেমনি কাজ। বাজেট পাস হওয়ার মাত্র 7 দিনের মধ্যে শুরু হতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ”মায়ের রান্নাঘর”। এই রান্না ঘরে পাওয়া যাবে ডিম ভাত, মাত্র পাঁচ টাকার বিনিময়ে। এই ডিম ভাতের থালিতে থাকবে 200 গ্রাম চালের ভাত, সাথে থাকবে সবজি আর ডাল। এতদিন রাজ্য সরকার স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য চালু করেছিলেন মিড ডে মিল প্রকল্প। এখন ভোটের প্রাক্কালে শুরু করলেন মায়ের রান্নাঘর যা কিনা স্বাধীন ভারতে প্রথম এমন মানবিক প্রকল্প। মাত্র পাঁচ টাকাতেই মিলবে ডিম ভাত।


এই প্রকল্প মুখ্যমন্ত্রী ভার্চুয়ালি উদ্বোধন করবেন আগামী সোমবার দুপুর তিনটের সময়। কিন্তু আগামী মঙ্গলবার থেকে মায়ের রান্নাঘর খোলা থাকবে দুপুর একটা থেকে দুটো পর্যন্ত। এই রান্নাঘর থেকে আর্থিক দিক দিয়ে সমাজে পিছিয়ে থাকা গরীব মানুষেরা 5 টাকার বিনিময়ে দুপুরের ভাত খেতে পারবেন।


আপাতত 16 টি বরোতে এই রান্নাঘর খোলা হচ্ছে এবং এই রান্নাঘর ঘরগুলির দায়িত্বে থাকছেন পৌরসভার পৌর প্রশাসক দেবাশিস কুমার। আগামী দিনে কলকাতায় মোট 144 টি ওয়ার্ডে এই রান্নাঘর খোলাল চিন্তা ধারা আছে এবং আগামী দিনে রাজ্যের সমস্ত জেলাতে গরিব মানুষদের জন্য এই মায়ের রান্নাঘর খোলার সিদ্ধান্ত নিয়েছেন, নবান্ন সূত্রে খবর। এই মায়ের রান্নাঘর অভিনব এক মানবিক প্রকল্পের জন্য মনে পড়ে যায় দু বছর আগেকার ঘটনা। দক্ষিণ কলকাতার 85 নম্বর ওয়ার্ডে শিশুমঙ্গল হাসপাতালের সামনে দেবাশীষ বাবু শুরু করেছিলেন মাত্র 6 টাকার বিনিময়ে নিরামিষ ভাতের থালি কিন্তু এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাঁচ টাকার বিনিময়ে আম জনতাকে ডিম ভাত খাওয়াবেন তিনি খুবই খুশি হন এই মহান উদ্দেশ্যর জন্য।

Enable GingerCannot connect to Ginger Check your internet connection
or reload the browser
Disable in this text fieldEditEdit in GingerEdit in Ginger×

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments