Tuesday, December 7, 2021
Google search engine
Homeউত্তরবঙ্গমাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করলেন জয়ী সেতু

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করলেন জয়ী সেতু

পশ্চিম বঙ্গ:বিধানসভা ভোটের প্রাক্কালে উন্নয়নের আরেক উপহার দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, এই দীর্ঘতম জয়ী সেতুর উদ্বোধনের মাধ্যমে। যা পশ্চিমবঙ্গের দীর্ঘতম সেতু হল। দ্বিতীয় তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে, ভুতনি সেতু, ফুলহার নদীর উপর অবস্থিত, যার দৈর্ঘ্য 1790 মিটার এবং গঙ্গা নদীর উপরে ফারাক্কা সেতু, যার দৈর্ঘ্য 2 হাজার 240 মিটার। আর এই জয়ীসেতু যা বর্তমানে এশিয়ার দীর্ঘতম সেতু, তিস্তা নদীর উপর গড়ে উঠেছে, তার দৈর্ঘ্য হল 2709 মিটার। এই সেতুসহ প্রকল্পের দৈর্ঘ্য হচ্ছে 14.003 কিলোমিটার। মূল সেতুটি হল 2.709 কিলোমিটার।

মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায়, পশ্চিমবঙ্গ P.W.D. বিভাগ এই সেতুটি সম্পন্ন করতে সমর্থ হয়েছে। যা কোচবিহার জেলার হলদিবাড়ি মেখলিগঞ্জ এর সংযোগ স্থাপন করেছে এবং এটি সড়ক পরিবহন ব্যবস্থায় এক যুগান্তকারী পদক্ষেপ। এই সেতুটির ফলে উভয় পাশে অবস্থিত শহরের মানুষজনের যোগাযোগ ব্যবস্থা খুব সহজ হয়ে উঠবে। এই সেতু তৈরি হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় শিলা স্থাপন করেন 2015 সালের 5 আগস্ট এবং উনি নামকরণ করেন জয়ী সেতু। সেতুটি মোট 78টি পিলার দিয়ে তৈরি।

এই সেতুটি হবার ফলে সাধারণ মানুষের এপাশ থেকে ওপাশে যাওয়ার জন্য অনেক সময় বাঁচিয়ে দেবে। আগে হলদিবাড়ি থেকে মেখলিগঞ্জ, মোট 72 কিলোমিটার পথ, জলপাইগুড়ি ময়নাগুড়ি ভায়া হয়ে যেতে সময় লাগত 2 ঘণ্টা। বর্তমানে এই সেতুটি হয়ে যাবার ফলে সময় লাগবে মাত্র 15 মিনিটের মত। এই সেতুটি হওয়ায় আশেপাশের সাধারণ মানুষ খুবই উপকৃত হবে এবং উনারা খুবই খুশি এবং এর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় কে উনারা অসংখ্য ধন্যবাদ জানাচ্ছে। 

Enable GingerCannot connect to Ginger Check your internet connection
or reload the browser
Disable in this text fieldEditEdit in GingerEdit in Ginger×

RELATED ARTICLES

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments