Thursday, December 2, 2021
Google search engine
Homeস্থানীয় খবরশতাধিক শিশু কিশোরকে পুস্তক সামগ্রী প্রদান করলো শালবনী তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি...

শতাধিক শিশু কিশোরকে পুস্তক সামগ্রী প্রদান করলো শালবনী তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি ও সিআইএমএস

মেদিনীপুর নিউজ২৪ ডেস্ক: করোনা মহামারীতে লকডাউনে বিদ্যালয় বন্ধ। এই পরিস্থিতিতে মেছেদা শহরের সিআইএমএস ইনস্টিটিউট, পশ্চিম মেদিনীপুর জেলার সদর উত্তর চক্র তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সাথে যৌথ উদ্যোগে শালবনীর ৪নং বাঁকিবাঁধ অঞ্চলের প্রধান ও প্রাথমিক শিক্ষক কৌশিক দোলই মহাশয়ের সক্রিয় সহযোগিতায় একশত জনের বেশি শিশু কিশোরকে পুস্তক সামগ্রী প্রদান করেন।

সংগঠনের সভাপতি তন্ময় সিংহ জানান এই লকডাউনে ভিন্ন স্বাদের দুটি করে পাঠ্যপুস্তক ও মাস্ক এবং কলম তুলে দেওয়া হয় শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত একশ কুড়ি জন বাচ্চাকে। সিআইএমএস ইনস্টিটিউট এর কর্নধার প্রসেনজিৎ মান্না ও পূরবী মান্না মহাশয়া “অরণ্য সপ্তাহ” উপলক্ষে প্রতিকী বৃক্ষরোপন করেন। প্রসেনজিৎ মান্না মহাশয় ইনস্টিটিউট এর তরফে পুনরায় এই ধরনের কর্মসূচি রূপায়ণ করার আশ্বাস দেন প্রত্যন্ত জঙ্গলমহলের এই কমলা গ্রামে।

অঞ্চল প্রধান কৌশিক দোলই ও গড়বেতার শিক্ষক অভয় মিশ্র মহাশয় সংগঠনের তরফে একজন একাদশ শ্রেণির ছাত্রের হাতে শিক্ষক বিজ্ঞান বিভাগের সমস্ত পাঠ্যপুস্তক তুলে দেন। চক্রের বর্ষীয়ান শিক্ষক চন্দন মাসান্ত এই লকডাউনে চক্রের তরফে এখনও পর্যন্ত পাঁচ দফা কর্মসূচির কথা তুলে ধরেন, আগত অতিথিদের বরণ করে নেন চক্রের তরফে অজিত দুলে মহাশয়। সমগ্র অনুষ্ঠানটি রূপায়নের দায়িত্বে ছিলেন ঠাকুরদাস মাহাত ও উপর কমলা গ্রামের স্থানীয়রা। শালবনী ৪নং বাঁধিবাঁধের অঞ্চল প্রধান কৌশিক দোলই ধন্যবাদ দেন উদ্যোক্তাদের এই ধরনের কর্মসূচি রূপায়ণ এর জন্য ও বিশেষ ধন্যবাদ দেন শিক্ষক অরবিন্দ অধিকারী, কৃষ্ণেন্দু ঘোষ কে। অনুষ্ঠানের শেষে পঞ্চাশ জন প্রান্তিক মানুষের হাতে ব্যাবহারযোগ্য পুরোনো পোশাক তুলে দেন সিআইএমস কর্তৃপক্ষ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments